Biden: ইউক্রেনে আক্রমণ করলে পুতিনের ওপর নিষেধাজ্ঞা, জাালেন বাইডেন

অনলাইন ডেস্ক, ২৬ জানুয়ারী।। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, রাশিয়া যদি ইউক্রেন আক্রমণ করে ভ্লাদিমির পুতিনের ওপর ব্যক্তিগত নিষেধাজ্ঞার কথা বিবেচনা করবেন।

 

মঙ্গলবার ইউরোপীয় নেতাদের সঙ্গে ১ ঘণ্টা ২০ মিনিটের ভিডিও কনফারেন্স শেষে হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলন করেন বাইডেন। সেখানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন তিনি।

 

রাশিয়ার দক্ষিণ-পশ্চিম সীমান্তে অবস্থিত দেশটির বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হলে কঠিন পরিস্থিতি ভোগ করতে বলেও সতর্ক করে দেন তিনি।

 

রাশিয়াকে আক্রমণের জন্য কঠিন মূল্য দিতে হবে বলে অন্য পশ্চিমা নেতাদের বারবার সতর্কতার মাঝে বাইডেনের এ মন্তব্য করেছেন।

 

এ দিকে যুক্তরাষ্ট্র ও অন্যদের বিরুদ্ধে উত্তেজনা বাড়ানোর অভিযোগ এনে রাশিয়া জানায়, ইউক্রেনে প্রবেশের কোনো পরিকল্পনা নেই তাদের। মস্কো ইতিমধ্যে ওই অঞ্চলে ১ লাখ সৈন্য মোতায়েন করেছে।

 

রাশিয়া যদি আক্রমণ করে তবে ব্যক্তিগতভাবে দেশটির প্রেসিডেন্টের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হবে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নে ‘হ্যাঁ’ বলেন বাইডেন।

 

আরও জানান, ইউক্রেনে আক্রমণ করলে এর পরিণতি বিশ্বব্যাপী প্রভাব ফেলবে ও দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচেয়ে বড় আক্রমণ হতে পারে।

 

এর আগে ইউক্রেনে হামলার আশঙ্কায় রাশিয়ার বিরুদ্ধে সর্বাত্মক ঐক্য ঘোষণা করে যুক্তরাষ্ট্র ও ইউরোপ। ইউরোপীয় নেতাদের সঙ্গে ভিডিও কনফারেন্স শেষে সাংবাদিকদের তিনি বলেন, ইউক্রেন পরিস্থিতি নিয়ে খুবই চমৎকার একটি বৈঠক করেছি আমরা এবং এই ইস্যুতে যুক্তরাষ্ট্র ও ইউরোপের মধ্যে নিরঙ্কুশ ঐক্যের ব্যাপারে ইউরোপীয় নেতৃবৃন্দ সম্মতি দিয়েছেন।

ujjivan
sbi life
hero
hdfc
dailyhunt
bazar kolkata
adjebra

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যাট খুলুন
1
আমাদের হোয়াটসঅ্যাপে বার্তা পাঠান
হেলো, 👋
natun.in আপনাকে কিভাবে সহায়তা করতে পারে?