Cricket: ইংল্যান্ড ও ভারতের মধ্যকার পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টেস্টের প্রথমদিনটা নাটকীয় হয়ে রইল

অনলাইন ডেস্ক, ৩ সেপ্টেম্বর।। ইংল্যান্ড ও ভারতের মধ্যকার পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টেস্টের প্রথমদিনটা নাটকীয় হয়ে রইল। সেই নাটকের মঞ্চায়নে ম্যাচে থাকল সমতা।

বৃহস্পতিবার ওভালে শেষ বিকেলে ২১ রান করা জো রুটকে তুলে নেন উমেশ যাদব। তাতে ৩ উইকেটে ৫৩ রান তুলে দিন শেষ করে ইংল্যান্ড। এর আগে ভারত তাদের প্রথম ইনিংসে করে ১৯১ রান।

টসে জিতে এদিন বোলিং বেছে নেয় ইংলিশরা। ক্রিস ওকস, অলি রবিনসনের বোলিংয়ে দাঁড়াতে পারেনি ভারত। ওকস ৫৫ রান খরচায় নেন ৪ উইকেট। ৩৩ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন রবিনসন।

ভারতের পক্ষে ফিফটি পেয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। ৯৬ বলে ৮ চারে করেন ৫০ রান। শার্দুল ঠাকুর ৩৬ বলে ৫৭ রানের ইনিংস উপহার দেন। ৭টি চারের সঙ্গে হাঁকান ৩টি ছক্কা।

১২৭ রানে ৭ উইকেট হারানোর পর শার্দুলের ফিফটিতে দলীয় দুইশর দিকে এগোতে থাকে ভারত। কিন্তু চার বলের ব্যবধানে শেষ তিন উইকেট হারিয়ে গুটিয়ে যায় দলটি।

ইংলিশরা প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দুই ওপেনারকে হারিয়ে ফেলে দ্রুতই। ব্যক্তিগত ৫ রানেই রবি বার্নস বুমরাহর বলে বোল্ড হয়ে যান। ওই ওভারেই আরেক ওপেনার হাসিব হামিদকেও (০) ফিরিয়ে দেন বুমরাহয়।

এরপর রুট ও মালান জুটিতে ফিফটি পেরোয় ইংলিশরা। দারুণ ফর্মে থাকা রুটকে উমেশ যাদব বোল্ড করলে নাটকীয়ভাবে বদলে যায় ম্যাচের দৃশ্যপট। দিন শেষে যেখানে ইংলিশদের এগিয়ে রাখার আর উপায় নেই।

মালান (২৬) ও নাইটওয়াচম্যাচ হিসেবে নামা ক্রেইগ ওভারটন (১) শুক্রবার নতুন দিনের ব্যাটিং শুরু করবেন।

 

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যাট খুলুন
1
আমাদের হোয়াটসঅ্যাপে বার্তা পাঠান
হেলো, 👋
natun.in আপনাকে কিভাবে সহায়তা করতে পারে?